ফ্রান্স পণ্য বয়কট, ছেলেকে নিয়ে অবস্থান কর্মসূচিতে ঢাবি শিক্ষক

সম্প্রতি ফ্রান্সে মহানবী (সা.)-এর ব্যঙ্গচিত্র প্রকাশের প্রতিবাদে অবস্থান কর্মসূচি পালন করেছেন বিশ্ববিদ্যালয়ের ফিন্যান্স বিভাগের সহকারী অধ্যাপক মো.

ইম’রান হোসেন। অবস্থান কর্মসূচিতে তার সঙ্গে তার ছে’লে আব্দুল্লাহ ইরফানও (০৬) অংশ নিয়েছেন। কর্মসূচি থেকে তারা ফ্রান্সের পণ্য বয়কটের আহবান জানান। আজ সোমবার বিকেলে ঢাকা বিশ্ববিদ্যালয়ের টিএসসির রাজু ভাস্কর্যের পাদদেশে এ কর্মসূচি পালিত হয়। কর্মসূচিতে বাবা ইম’রানের হাতে ‘বয়কট ফ্রান্স

প্রোডাক্ট’ ও ছে’লের হাতে ‘উই লাভ প্রপেট মুহাম্ম’দ’ (সা.) সংবলিত প্ল্যাকার্ড দেখা গেছে। মো. ইম’রান হোসেন বলেন, ফ্রান্সে রাষ্ট্রীয়ভাবে ইস’লাম বিদ্বেষ ছড়ানো হয়েছে। দেশটির সরকার নবীর বি’রুদ্ধে ব্যঙ্গচিত্র প্রকাশের মাধ্যমে তাদের হিং’সাত্মক মনোভাব প্রকাশ করেছেন। প্রত্যেক ধ’র্মপ্রা’ণ মু’সলমানের উচিৎ যার যার জায়গা থেকে এর প্রতিবাদ করা। একজন মু’সলিম হিসাবে আম’রা এ প্রতিবাদ কর্মসূচিতে অংশ নিয়েছি। আম’রা ফ্রান্সের সকল পণ্য বয়কটের আহবান জানাচ্ছি। তিনি বলেন, অনেকে আমাদের বাবা-ছে’লের কর্মসূচিকে লোক দেখানো মনে করে ভুল করতে পারেন। এখানে লোক দেখানোর কিছু নেই। মু’সলিম হিসাবে ঈ’মানী দায়িত্ব মনে করে এখানে অবস্থান নিয়েছি।

Author: admin

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *